ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

মনিপুর বাসী চাপাতি বাহিনীর হাত থেকে রক্ষা চাই

গাজীপুর জেলার সদর উপজেলার মনিপুর একালায় আবারও অবাধে বিচরন করতে দেখা যাচ্ছে চাপাতি বাহিনীর। সরেজমিনে গিয়ে দেখা গেছে,চাদাবাজি,লুটপাট, জমি দখল,মাদক ব্যাবসা সহ একাধিক অপকর্মের মূল গট ফাদার হচ্ছে মহসিন আলম নামের এক ব্যাক্তি।তার চাপাতি বাহিনীর দাপটে কেউ সরাসরি মুখ খুলতে রাজি না।তারি সুযোগে মহসিন আলম কৌশলে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।


দাঙ্গা, হামলার সিকার হয়ে আজ জিম্মি হয়ে আছে মনিপুর বাসী।ইতিপূর্বে এই মহসিন আলম সহ তার সহযোগীদের নামে একাধিক মামলা হয়েও কোন সুরাহ পাইনি এলাকা বাসী।


এলাকা বাসীর সাথে কথা বলে জানা গেছে, ইতিপূর্বে এই চাপাতি বাহিনীর বিরুদ্ধে একাধিক বার বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ হয়েও কোন আইনি উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি।
এই মনিপুরে অস্হায়ী কোন মানুষ এসে জমি ক্রয় করলে চাপাতি বাহিনীকে দিতে হবে মোটা অংকের চাঁদা।জানা গেছে এই চাপাতি বাহিনীতে রয়েছে ৩০/৩৫সদস্যার বিশাল তালিকা।


আর এই মহসিন আলমের কাছ থেকে রক্ষা পাইনি ৬নং ওয়ার্ডের বিভিন্ন বাসা-বাড়ি হইতে ময়লা আবর্জনা পয়নিষ্কাশনের ব্যাবসায়ী জহিরুল ইসলাম।তার ব্যবসা জোড় পূর্বক নিয়ে যাওয়ার জন্য যখন বিভিন্ন হুমকি দেয়।তখন জহিরুল ইসলাম বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন,আর সেই অভিযোগে মহসিন আলম সহ নাম দেওয়া হয়, ১। মোঃ মহসিন আলম (৪৫), পিতা- মৃত আবুল হোসেন, সাং- মনিপুর, ২। মোঃ বাপ্পী হোসেন (৩৫), পিতা- মৃত আঃ রাজ্জাক, সাং মনিপুরন ৩। মোঃ ওসমান গনি সিকদার (৩৫), পিতা- মৃত সোনাম উদ্দিন সিকদার তে সোনা মিয়া, সাং- মনিপুর (মধ্যপাড়া), ৪। মোঃ মোক্তার হোসেন (৪৫), পিতা- অজ্ঞাত, সাং- মনিপুর, ৫। মোঃ নয়ন মিয়া (৩২), পিতা- অজ্ঞাত, সাং- মনিপুর, ৬। মোঃ শরিফ হোসেন (৩২), পিতা- মৃত আব্দুল, সাং- মনিপুর, সর্ব থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুর।


জহিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমার ব্যবসার প্রতি ঈর্শানীত হইয়া আমার ব্যবসা জোর পূর্বক দখল করার লক্ষ্যে বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত হইয়া আমাকেসহ আমার নিয়োজিত শ্রমিকদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রান নাশের হুমকি দিয়া আসিতেছিল। এমতাবস্থায় গত ইং ২৫/০১/২০২৪ তারিখ বিকাল অনুমান ০৫.০০ ঘটিকার সময় আমিসহ আমার নিয়োজিত শ্রমিক মোঃ লাল মিয়া (৩২), পিতা- মৃত আব্দুর রশিদ, সাং- পলাশতলী, খানা ফুলবাড়ীয়া, জেলা- ময়মনসিংহ, এ/পি- মনিপুর মধ্যপাড়া (মোঃ আজগর এর বাড়ির ভাড়াটিয়া), থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুর।


জয়দেবপুর থানাধীন মনিপুর বাজারস্থ শহীদ মোড়ে অবস্থান কালে উক্ত বিবাদীগণ বেআইনী জনতাবদ্ধে বর্ণিত স্থানে আসিয়া পূর্ব বিরোধের জের ধরিয়া আমাকেসহ আমার নিয়োজিত শ্রমিক মোঃ লাল মিয়াকে প্রান নাশের হুমকি দিয়া আমাদের জোর পূর্বক ধরিয়া একটি ব্যাটারী চালিত অটোরিক্সায় উঠাইয়া সকল বিবাদীগণ আমাদের জয়দেবপুর থানাধীন মনিপুর সাকিনস্থ সিদ্দিক ভিলাস্থ ফাঁকা জায়গায় নিয়া উক্ত বিবাদীগণসহ তাহাদের সহযোগী অজ্ঞাতনামা ৭/৮ জন সন্ত্রাসী প্রকৃতির লোক আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে,এবং আমাকে আমার বর্ণিত ব্যবসা ছাড়িয়া দিতে বলে। তখন আমি উক্ত বিবাদীদের অন্যায় কার্যকলাপের ন্যায় সঙ্গত প্রতিবাদ করিলে সকল বিবাদীগণ আমাকেসহ আমার সঙ্গীয় শ্রমিক মোঃ লাল মিয়াকে হত্যার হুমকি দিয়া মারপিট করতে থাকে,তখন আমাদের ডাক-চিৎকারে আশেপাশের লোকজন আগাইয়া আসিতে থাকিলে বিবাদীগণ তাহাদের কথানুযায়ী আমি আমার ব্যবসা ছাড়িয়া না দিলে, তাহারা আমাকেসহ আমার নিয়োজিত শ্রমিকদের এবং আমার পরিবারের লোকজনদের খুন করিয়া লাশ গুম করিয়া ফেলিবে বলিয়া হুমকি দিয়া চলিয়া যায়।তখন আমি থানায় অভিযোগ দায়ের করি।


জহিরুল বলেন আমি একজন সাধারণ খেটে খাওয়া মানুষ, প্রশাসনের কাছে আমার একটাই দাবি যাতে আমরা এই চাপাতি বাহিনীর হাত থেকে রক্ষা পাই,সেই ব্যবস্হা করলে আমি সহ এই মনিপুর বাসী কৃতজ্ঞ থাকবো।


এই সব বিষয়ে মহসিন আলমের সাথে যোগাযোগ করার জন্য মুঠো ফোনে বারবার চেষ্টার পরও তাকে পাওয়া যায়নি।

ads

Our Facebook Page